মেনু নির্বাচন করুন
পাতা

সাম্প্রতিক কর্মকাণ্ড

“সমন্বিত শিক্ষাতথ্য বিনির্মাণ এবং মানসম্মত আই.সি.টি. প্রশিক্ষণ প্রদান” এ ভিশন নিয়ে উপজেলা আই.সি.টি. ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (UITRCE) কাজ করে যাচ্ছে।

 

পরিসংখ্যান ডাটা সংগ্রহঃ

UITRCE, সাদুল্লাপুর, গাইবান্ধা, গত ২০১৬, ২০১৭ ও ২০১৮ সনে ব্যানবেইস কর্তৃক পরিচালিত অনলাইন জরিপের মাধ্যমে উপজেলার প্রায় ১২১ টি পোস্ট প্রাইমারি শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক শিক্ষা প্রতিষ্ঠান জরিপের প্রাথমিক তথ্য সংগ্রহের কাজ যথাসময়ে  সম্পন্ন করে। এছাড়া এই ১২১ টি পোস্ট প্রাইমারি শিক্ষা প্রতিষ্ঠানের GIS এর ডাটা হালনাগাদকরণ সম্পন্ন করেছে। মাধ্যমিক পর্যায়ের  (৬ষ্ঠ-১০ম) ৮৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের তথ্য যথাসময়ে হালনাগাদের কাজও প্রতিবছর করা হচ্ছে।  

 

আইসিটি বিষয়ক প্রশিক্ষণঃ

গত তিন বছরে UITRCE, সাদুল্লাপুর, গাইবান্ধা, সেন্টারে ১১০২ জন প্রাথমিকোত্তর শিক্ষককে ১৫দিনব্যাপী বেসিক আই.সি.টি. বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে।  ২০১৮-২০১৯ অর্থবছরে নতুন করে “কম্পিউটার হার্ডওয়ার মেন্টেইনেন্স, ট্রাবলশুটিং ও নেটওয়ার্কিং” মডিউলে ৭২ জন শিক্ষককে ১৫ দিনব্যাপী প্রশিক্ষণ দেয়া হয়েছে।

 

ই-সেবাঃ

ইউআইটিআরসিই, সাদুল্লাপুর, গাইবান্ধায় অত্র উপজেলার শিক্ষক ও শিক্ষার্থীগণ তথ্য প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ধরনের কারিগরি সহায়তা এবং সাইবার সেন্টারের মাধ্যমে বিনামূল্যে বিভিন্ন ধরণের ই-সেবা প্রদান করা হচ্ছে। 

 

 

 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter